Advertisement

header ads

পিন পয়েন্ট পাওয়ার!!!(N_A_N)

জগতের সবচেয়ে কঠিন দুইটা সত্য হলো (১) আমরা নিজেকে সবচেয়ে বেশী ভালোবাসি (২) অন্যের সমালোচনার ভয় পাই।
এখন যে রোমিও নিজের হাতের চামড়া কেটে রক্ত দিয়ে I Love You লিখে নিজের প্রেমিকাকে ইমপ্রেস করতে চায় সে কিন্তু আসলে সাহসী সুপুরুষ নয় বরং কাপুরুষ কেননা সে মেয়েটিকে সাইকোলজিক্যালি কনভিন্স (এটাকে সাইলেন্ট সাইকোলজিক্যাল ব্ল্যাকমেইলও বলতে পারেন) করার চেষ্টা করছে।
আরে ব্যাটা....পারলে নিজের নিজের ব্রেইন দিয়ে কনভিন্স কর; খাচায় বন্দি করা আর পোষ মানা পাখির মাঝে বহুত তফাত!!!
ঐ রোমিও ছেলেটিকেই আপনি বিষের বোতলে একটু ভিটামিন সিরাপ খাওয়ান দেখবেন ঠিকই একটু পর বমি করা শুরু করবে!!!
এনিওয়্যে আজ আমি আমি "অন্যের সমালোচনাকে ভয় পাওয়া" নিয়ে কিছু কথা বলবো.... আশা করি লেখাটা হয়তো আপনার লাইফটাকে একটু হলেও পাল্টে দিবে।

আজকের দিনে কেউ একটু ব্যতিক্রম কাজ করলেই অনেকে সেটাকে নিয়ে ট্রল বা তামাশা করেন; তা হউক সুধীজনের ভারিক্কী আড্ডা কিংবা সোস্যাল মিডিয়া।
আমাদের মনে রাখা উচিত যে পৃথিবীর প্রত্যেকটা সমাজে একদল নিন্দুক থাকে যাদের কাজই হলো নিন্দা করা....তা আপনি ভালো কাজই করুন কিংবা খারাপ কাজ করুন,নিন্দাতে নিন্দিত করায় তাদের নিত্যতা!!!
আমাদের লাইফে সফলতার পথে সবচেয়ে বড় কাটা হলো এই নিন্দুক; যারা সবমসময় অন্যের পিছনে পিন দিতে পছন্দ করেন।
আর আজ আমরা এই পিনটাকেই পয়েন্ট বানিয়ে সেই পাওয়ার বা শক্তি দিয়ে লাইফে সফলতার নীলবাত্তি জ্বালাবো!
★ নিন্দুকদের ভয় পাবেন না:
আমরা সবাই নিন্দাকে এড়িয়ে চলতে চাই যাতে নিজের সমালোচনা শুনতে না হয়; এইজন্য আমরা নিন্দুক'দের এক প্রকার ভয় পায়।
আজ হতে নিন্দুক'দের ভয় পাবেন না বরং তাদের ভালোবাসুন কেননা তারা হলো আপনার বিনা পয়সার চাকর!!
কিভাবে???
নিন্দুকেরা সবসময় আপনার পিছের ছিদ্র বা ভুল খুজতে থাকে যাতে আপনার সমালোচনা করা যায়; ভিন্নভাবে দেখলে তারা বিনা পয়সায় আপনার ভুলগুলো খুজে বের করে যাতে আপনি আত্ম-সংশোধন হতে পারেন।
★ ধুম ধারাক্কা ধাক্কা:
ধরুন আপনি আপনার বাড়ীর খোলা ছাদে বিরাট বড় একটা এন্টেনা লাগালেন যাতে আপনার বানানো "এফএম ট্রান্সমিটার" দিয়ে আপনি ঘরে বসেই একটা রেডিও স্টেশন বানাতে পারবেন। এখন প্রায় শতভাগ নিশ্চিত থাকুন যে আপনার স্বজন বা প্রতিবেশীরা নিশ্চয়ই আপনাকে পাগল সাব্যস্ত করবে।
তারা যে শুধু আপনাকে পাগল বলবে এমনটা নয় বরং ভিন্নভাবে তারা আপনাকে এবং আপনার কাজটাকে প্রোমোটিং করছে...তারা হচ্ছে আপনার বিনা পয়সার প্রচারক ও প্রসারক।
মনে রাখুল লাইফে সফল হতে হলে পাবলিশারের খুব প্রয়োজন, তাতে সেই পাবলিশার পচা হলেও কিছু যায় আসে না।
আপনি আপনার কাজে অটুট থাকুন; নিন্দুকের টুটি আপনা আপনি বন্ধ হয়ে যাবে।
★ ক্যাপাসিটর হউন:
আপনারা যারা টুকটাক ইলেকট্রনিক্স সম্পর্কে জানেন তারা নিশ্চয়ই পোলার ক্যাপাসিটর চিনে থাকবেন। ক্যাপাসিটর হলো এমন একটা কম্প্রোনেন্ট যা ইলেকট্রিক চার্জকে ধরে রাখে এবং হঠাৎ করে দুটি পোল একসাথে যুক্ত করলে একটি স্পার্ক তৈরী করে, এখানে হাত লাগলে আপনি শকও পেতে পারেন।
আপনাকেও ঐরকম একটি হিউম্যান সুপার ক্যাপাসিটার হতে হবে; আপনি নিন্দুকের সকল কথা শুনবেন এবং মনের মাঝে সেগুলি চার্জ আকারে জমা রাখবেন...আপনার ধৈর্য্য আর নিষ্ঠায় সেই চার্জগুলি যখন স্পার্ক তৈরী করবে তখন নিন্দুকেরা এমনিই শক খেয়ে পালাবে!!!
★বেড়াল হবেন নাকি বাঘ হবেন?
আপনি কি জানেন বাঘ আর বেড়ালের মাঝের তফাত কি?
একটি বেড়ালকে যখন আপনি তাড়া করেন তখন সে কিছুদূর গিয়ে আবার ফিরে তাকাবে আর একটা বাঘ যখন কিছু তাড়া করে তখন সে তার টার্গেটে অটুট থাকে, তাতে পিছনে কিংবা পাশে যতোকিছুই হউক তাতে বাঘ লক্ষ্যচ্যুত হয়না।
অতএব আপনিই ডিসিশন নিন যে নিন্দুকের কথা শুনে পিছু হটবেন নাকি নিন্দুক হটিয়ে সামনে এগিয়ে যাবেন...ইটস ইউর চয়েজ!
★সোস্যাল নিন্দুক!!
বর্তমানের সময়টা হলো সোস্যাল মিডিয়ার যুগ যেমন ফেসবুক, ইউটিউব, টুইটার ইত্যাদি; এই ভার্চুয়াল দুনিয়াতেও যেমন ভালো মানুষ, মন্দ মানুষ আছে তেমনি আছে নিন্দুক (এদের হেটার্স বলা হয়)।
এখন কেউ আপনাকে নিয়ে সমালোচনা করে ট্রল পোস্ট বা ভিডিও কনটেন্ট তৈরী করলেই যে আপনি ক্ষেপে গিয়ে তার বাড়ীতে হানা দিবেন এমনটা নয়...আবার উল্টো আপনিও যে তাকে পচিয়ে আরেকটা পোস্ট বা ভিডিও কনটেন্ট তৈরী করবেন এমনটাও নয়।
প্রতিশোধ নিতে হলে হেটার্সকে নিয়ে পজেটিভ কনটেন্ট তৈরী করুন; তাতে করে আপনি হেরে যাবেন এমনটা নয় বরং হেটার্সই আপনাকে হিট করাবে।
মনে রাখবেন ভার্চুয়াল জগতাটা শত্রুটা করার জায়গা নয় বরং ব্যক্তিগত সময় কাটানো আর সফলতার একটি প্লাটফর্ম মাত্র।
আপনার পিছে কেউ যদি পিন দেয় তাহলে সেটাকেই লাইফের মেজর পয়েন্ট হিসেবে নিন; আপনি যদি বিষয়টা হেসে উড়িয়ে দেন কিংবা পিনের খোচায় কেঁদে চোখ ফুলান তাতে এই জগতের কারো কিছু যাবে আসবে না...আপনার নিজের লাইফের সফলতা আপনাকেই খুজে নিতে; তাতে ডাস্টবিন হতেও যদি মোটিভেশন পান সেটা গ্রহণ করুন কিংবা নিন্দুকের নিন্দাতেও যদি মুভমেন্ট পান সেটাই একসেপ্ট করুন।
শেষকথা একটাই লাইফে আপনাকে সফল হতেই হবে!!!

Post a Comment

0 Comments